ফেসবুকের কমিউনিটি গ্রুপকে ৪০ হাজার ডলার দেবে মেটা

ফেসবুকের কমিউনিটি গ্রুপকে ৪০ হাজার ডলার দেবে মেটা

META এর এশিয়া প্যাসিফিক কমিউনিটি অ্যাক্সিলারেটর প্রোগ্রাম বাংলাদেশেও শুরু হচ্ছে। এই প্রোগ্রামের মাধ্যমে, বিভিন্ন Facebook কমিউনিটি অ্যাডমিনদের নেতৃত্বের দক্ষতা বিকাশে সহায়তা করা হয়, যাতে তারা তাদের সম্প্রদায়ের প্রভাব বাড়াতে ডিজিটাল টুল ব্যবহার করতে পারে। বাংলাদেশের কমিউনিটি গ্রুপগুলোও এ বছর থেকে কর্মসূচিতে অংশ নিতে পারবে। মেটার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

লিঙ্কডইন ব্যবহারকারীদের জন্য বড় বিপদ

বলা হয় যে মেটা গ্লোবালগিভিং প্রোগ্রাম থেকে নির্বাচিত Facebook কমিউনিটি গ্রুপগুলিতে $40,000 (রু. 4 মিলিয়নের বেশি) দান করবে। এটির মাধ্যমে, অ্যাডমিনরা তাদের সম্প্রদায়ের লক্ষ্য অনুযায়ী একটি উদ্যোগের পরিকল্পনা করতে পারে এবং সেই লক্ষ্যে কাজ করতে পারে। এছাড়া কমিউনিটি নেতাদের কোচিং দেওয়া হবে। তারা তাদের কাজের অন্যান্য লোকেদের সাথে আলোচনা ও যোগাযোগ করার সুযোগও পাবে।

ওয়্যারলেসের জগতে তারযুক্ত নতুন হেডফোন

মেটারের সোশ্যাল ইমপ্যাক্ট অ্যান্ড কমিউনিটির প্রধান সিদ্ধার্থ স্বরূপ বলেন, ‘বাংলাদেশিরা ফেসবুকে কমিউনিটি তৈরি করে সমাজে ইতিবাচক প্রভাব ফেলছে এটা দেখে ভালো লাগছে। আমরা এই উদ্ভাবনী বাংলাদেশী গোষ্ঠীগুলিকে কমিউনিটি অ্যাক্সিলারেটর প্রোগ্রামে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাই। আশা করি, আমাদের প্রোগ্রাম তাদের সম্প্রদায়কে আরও ভালোভাবে গড়ে তুলতে এবং তাদের লক্ষ্য অর্জনে সহায়তা করবে।

ফেসবুকের কমিউনিটি গ্রুপকে ৪০ হাজার ডলার দেবে মেটা

ফেসবুকের কমিউনিটি গ্রুপকে ৪০ হাজার ডলার দেবে মেটা

এশিয়া প্যাসিফিক অঞ্চলের ছয়টি দেশের সম্প্রদায়ের নেতারা- বাংলাদেশ, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, মালয়েশিয়া এবং ফিলিপাইন- এই প্রোগ্রামের জন্য আবেদন করতে পারবেন। তাদের অবশ্যই একটি ফেসবুক গ্রুপ থাকতে হবে, যেটি এক বছরেরও বেশি সময় ধরে সক্রিয় এবং 5,000 এর বেশি সদস্য রয়েছে।

মেটার কমিউনিটি অ্যাক্সিলারেটর প্রোগ্রাম এবং আবেদন প্রক্রিয়ার বিস্তারিত দেখুন। আবেদনের শেষ তারিখ 10 সেপ্টেম্বর, 2022।

Leave a Comment