Whatsapp-এ ব্লক এড়িয়ে মেসেজ করার সহজ ট্রিকস

কেউ Whatsapp-এ আপনাকে ব্লক করেছে? কিন্তু আপনি তাঁকে মেসেজ করতে চাইছেন? না, চাইলেও পারবেন না। কারণ যাঁকে আপনি মেসেজ পাঠাতে চাইচেন তিনি আপনাকে ব্লক করেছে। আপনার ফোন থেকে মেসেজ সেন্ড হলেও নির্দিষ্ট ব্যক্তির কাছে পৌঁছবে না ওই মেসেজ। তাহলে উপায় কী? জানুন-
বন্ধু হোক বা পরিজন অথবা প্রিয় মানুষ বিভিন্ন কারণে অনেক সময় একে অপরকে ব্লক করে দেন। ব্লক কোনও সমস্যার সমাধান না হলেও মনোমালিন্যের সময় অনেকেই ব্লক অপশনের ব্যবহার করেন। আর ব্লক করলে দুই ব্যক্তির মধ্যে কোনও ভাবেই মেসেজ আদান প্রদান হবে না।
ব্লক এড়িয়ে মেসেজ করার জন্য রয়েছে সহজ ট্রিকস। এই পদ্ধতি মেনে চললে খুব সহজেই কোনও ব্লক করা ব্যবহারকারীর কাছে পৌঁছে যাবে আপনার মেসেজ। জানুন কীভাবে-

প্রথমে নিজের Whatsappচালু করুন
ডানদিকের একদম উপরে দেখতে পাবেন থ্রি ডট মেনু। তারপর সেখানে ক্লিক করুন।

সেখানে Delete Account অপশন পাবেন। ওই অপশনে ক্লিক করুন। এবং ডিলিট করুন আপনার বর্তমান অ্যাকাউন্টটি।

এরপর ফের আপনার মোবাইল নম্বর দিন। যে নম্বরে Whatsapp ব্যবহার করতেন সেই নম্বরটিই দিতে হবে সেখানে। তারপর ফোনে আসবে একটি OTP। সেই নম্বর দিতে হবে। এরপর অ্যাকাউন্টটি রি-ইনস্টল করুন।

রি-ইনস্টল প্রক্রিয়া সম্পন্ন হলে নিজের ছবি দেবেন। এবং যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করুন।

তারপর যে ব্যক্তি আপনাকে ব্লক করেছ অর্থাৎ যে কনট্যাক্ট নম্বর থেকে আপনাকে ব্লক করা হয়েছে সেই নম্বরে ফের মেসেজ করুন।
এখন সেই নম্বরে মেসেজ ডেলিভার হবে।তবে এক্ষেত্রে জেনে রাখতে হবে, একবার Whatsapp অ্যাকাউন্ট ডিলিট করলে সব গ্রুপ থেকে আপনাকে বের করে দেবে Whatsapp।

এছাড়াও আরও একটি উপায় রয়েছে। যদিও তার জন্য তৃতীয় ব্যক্তির সাহায্য প্রয়োজন।

সেক্ষেত্রে কোনও এক ব্যক্তিকে একটি গ্রুপ তৈরি করতে হবে। যেখানে আপনি এবং আপনাকে যে ব্লক করেছে তাকেও রাখতে হবে।

এরপর ওই গ্রুপ থেকে আপনি এবং ব্লক করা ব্যক্তি ছাড়া বাকিদের বেরিয়ে যেতে হবে। তাহলেই আপনি এবং যে ব্যক্তি আপনাকে ব্লক করেছে দুজনের মধ্যই Whatsapp-এ কথা বলা সম্ভব হবে।
তবে ব্লক খোলার জন্য নির্দিষ্ট ব্যক্তিকে অনুরোধ করতে পারেন। কারণ প্রথম পদ্ধতিটি সহজতর হলেও সেক্ষেত্রে আপনি যদি কোনও গ্রুপ থেকে বেরিয়ে যান তাহলে তা সমস্যা হতে পারে।

Leave a Comment